সন্ত্রাস দমনে সর্বশেষ কৌশল, ফলাফল পাচ্ছে পুলিশ


সন্ত্রাস দমনে সর্বশেষ কৌশল, ফলাফল পাচ্ছে পুলিশ

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস

ঢাকা: ছবিসহ ১১ সন্ত্রীকে ধরিয়ে দেয়ার জন্য বিজ্ঞপ্তি প্রকাশের পর ফলাফল পেতে শুরু করেছে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা। দেশজুড়ে সহিংসতা সৃষ্টির অভিযোগে জামায়াত-শিবিরের ১১ সন্ত্রাসীকে ধরিয়ে দেওয়ার জন্য নগরবাসীকে সম্পৃক্ত করার টার্গেট নিয়ে পুরস্কার ঘোষণা করা হয়েছে।

পুলিশের সঙ্গে যোগাযোগ করে দেখা গেছে ১১ জনের ছবি ছাড়ার পর ইতোমধ্যেই কয়েকজনকে জনকে সনাক্ত করা সম্ভব হয়েছে। ছবি প্রচার করে বিজ্ঞপ্তি দিয়ে নাশকতাকারীদের ধরার এ প্রক্রিয়া কাজে দিচ্ছে বলে মনে করে পুলিশ। তারা মনে করছেন, এ কৌশল অবলম্বন করায় অপরাধ দমনে নগরবাসীর সম্পৃক্ততা বাড়ছে।

জামায়াত শিবিরের চোরাগোপ্তা হামলা বা ঝটিকা মিছিলের নামে এরকম নাশকতা নতুন কিছু নয়।

শুক্রবার জুম্মার নামাজের পর জামায়াত-শিবিরের পূর্বনির্ধারিত কর্মসূচি ছিল গায়েবানা জানাজা। কিন্তু তার আগেই ঝটিকা মিছিলের মাধ্যমে রাজধানীর কয়েকটি এলাকায় ধ্বংসযজ্ঞ চালায় এর নেতাকর্মীরা।

ডিএমপির মুখপাত্র  মনিরুল ইসলাম এ প্রসঙ্গে বলেছেন, যারা  এ ধরণের নাশকতা করছে তারা যে রাজনৈতিক দলের কর্মী তা আমরা মনে করি না। তিনি বলেছেন, আমরা ভাবতে চাইনা যে এরা রাজনীতি করে। এরা যেভাবে সহিংসতা করছে সেটা সন্ত্রিদের কাজ। সর্বশেষ আইনশৃঙ্খলা বাহিনী তাদের ধরিয়ে দেয়ার জন্য কৌশল অবলম্বন করেছে তাতে ফলাফল মিলতে শুরু করেছে।

ডিএমপি কমিশনার বেনজীর আহমেদ বলেছেন, পুলিশের এই নতুন কৌশলে সন্ত্রাস দমনে নগরবাসীর সম্পৃক্ত আরো বাড়বে। সন্ত্রাস-সহিংসতা দমনে ঢাকার বাইরে জেলা-উপজেলা পর্যায়েও একই কৌশল নিয়ে এগোনোর কথা ভাবছে পুলিশ।

*******************************

(ঢাকাটাইমস/১৭ ডিসেম্বর/ এআর/ ঘ.)

DHAKATIMESlogo

About Ehsan Abdullah

An aware citizen..
This entry was posted in CHALLENGES, CURRENT ISSUES, DEFENCE & SECURITY, IDENTITY & PATRIOTISM, RESPONSIBLE CITIZEN & DUTY. Bookmark the permalink.

Leave a Reply

Fill in your details below or click an icon to log in:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out /  Change )

Google photo

You are commenting using your Google account. Log Out /  Change )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out /  Change )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out /  Change )

Connecting to %s